জাজিরায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

রাকিব হোসাইন।শরীয়তপুরের জাজিরা উপজেলার পরিষদ নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে টাকা দিয়ে ভোট দেওয়ার কথা বলে তাদের থেকে স্বীকারোক্তি নিয়ে মোটরসাইকেল মার্কায় ভোট,নেওয়ার অভিযোগ উঠেছে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইদ্রিস ফরাজীর বিরুদ্ধে।

আরও অভিযোগ ( চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইদ্রিস ফরাজীর ) বিরুদ্ধে তিনি নাকি প্রতিনিয়ত নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন এবং গভীররাত পর্যন্ত মাইকিং,ও, ব্যানার পোস্টারে নৌকা মার্কার ছবি টাঙ্গিয়ে যাচ্ছেন ।
এমনটাই অভিযোগ করে যাচ্ছেন নির্বাচনে ইদ্রিস ফরাজীর প্রতিদ্বন্দ্বী ঘোড়া মার্কার প্রার্থী এস এম ( আমিনুল ইসলাম রতন )। শনিবার রাতে তার সঙ্গে নির্বাচনের বিষয়ে আলাপ আলোচনা কালে -তিনি এসব অভিযোগ করেন বেশ‌ কিছু সাংবাদিকদের কাছে।।
আমিনুল ইসলাম রতনের আরো দাবি করে বলেন ‘মোটরসাইকেল মার্কার প্রার্থী মোঃ ইদ্রিস ফরাজী একজন চিহ্নিত আদম ব্যবসাই। এছাড়াও তিনি মানি এক্সচেঞ্জের মাধ্যমে অবৈধ,ভাবে ডলার ব্যবসা করে কালো টাকা সবার মাঝে সাদা দেখিয়ে আয় করে যাচ্ছেন । এখন সেই টাকাই ভোটারদের মাঝে বিলিয়ে যাচ্ছেন ।।’
ঘোড়া মার্কার প্রার্থীর আরও অভিযোগ, ‘নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে বিভিন্ন এলাকায় গিয়ে মানুষের মাঝে নগদ টাকা দিচ্ছেন ইদ্রিস ফরাজী। এছাড়া নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করছেন একের পর এক। এতে সুষ্ঠু নির্বাচন বাধাগ্রস্ত হবে বলে আমি আশঙ্কা করছি।’
আমিনুল ইসলাম রতন বলেন, ‘এ ব্যাপারে আমি নির্বাচন কমিশনের কাছে অভিযোগও দিয়েছিলেন।
এসব অভিযোগ এর ভিত্তিতে, অভিযোগের বিষয় মোটরসাইকেল মার্কার প্রার্থী ইদ্রিস ফরাজীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি প্রশ্ন শুনে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন – এর পর থেকে বার- বার তাকে ফোন দিয়ে আর পাওয়া যায় নি ।