নবীনগরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, মে ২৭, ২০২৪

ফরিদ আহমেদ।ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর আবৃত্তি চর্চা কেন্দ্রের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জয়ন্তী উদযাপন করা হয়েছে।

শুক্রবার সকালে উপজেলা গণগ্রন্থাগারে শিক্ষক স্বরূপ সাহার সভাপতিত্বে ও নবীনগর আবৃত্তি চর্চা কেন্দ্রের পরিচালক শুভেন্দু চক্রবর্তী শুভ’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম। প্রধান আলোচক হিসেবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে বক্তব্য রাখেন নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (অব:) আবু কামাল খন্দকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সঞ্জয় সাহা,  প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক ফারজানা আফরোজ, সাপ্তাহিক নবীনগরের প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ আব্বাস উদ্দিন হেলাল, শিক্ষক মাহমুদা বেগম, গোলাম মোস্তফা, নাছিমা আক্তার স্মৃতি, জয়া রাণী চক্রবর্তী, কনকলতা দেবী, সাংবাদিক মিঠু সূত্রধর পলাশ প্রমুখ।

রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠানে দলীয় ও একক আবৃত্তি পরিবেশন করেন, ইভা আহমেদ, আজমাইল আদিল, বাইজিদ, দেবলিনা সাহা, পারিশা, আরিবা, আদিবা, সূর্য, অর্ক, আরিব, জান্নাত, তিথি, রাহিম। সঙ্গীত পরিবেশন করে নিহারিকা দাস, তাসমি, সূর্য দেবনাথ।