চাটখিলে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

মোঃ হানিফ।চাটখিল উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা মঙ্গলবার (২৮ মে) সকালে উপজেলা সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান এস.এম বাকী বিল্লাহ, আলমগীর হোসেন, হাজী মো. মানিক, আবদুল্ল্যাহ খোকন প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখেন চাটখিল কামিল মাদ্রাসার অধ্যক্ষের প্রতিনিধি মামুন হোসেন, সাংবাদিক মিজানুর রহমান বাবর ও রুবেল হোসেন (জনকন্ঠ), এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। সভায় ইউপি চেয়ারম্যানগণ তাদের বক্তব্যে উপজেলার আইন শৃঙ্খলার অব্যাহত অবনতিতে চাপা ক্ষোভ প্রকাশ করেন।

সাহাপুর ইউনিয়ন চেয়ারম্যান আবদুল্ল্যাহ খোকন, আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করণের লক্ষ্যে থানা পুলিশ কে সকল চেয়ারম্যানদের নিয়ে আলাদা বৈঠক করে করণীয় নির্ধারণের প্রস্তাব করেন। খিলপাড়া ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন, আইন শৃঙ্খলা কমিটির সভায় প্রতিনিধি প্রেরণ না করে ওসি কে উপস্থিত থাকার অনুরোধ করেন।
সভায় উপজেলার শাহাপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষার্থীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার পর ও অভিভাবকে বেয়াদব বলে স্কুলের অফিস থেকে হুমকি-ধমিক দিয়ে বের করে দেওয়ার ঘটনায়, “প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ” এবং প্রকাশিত সংবাদ পরবর্তী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার পদক্ষেপের বিষয়ে জানতে চাওয়া হইলে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আহসান উল্যা চৌধুরী কোন সদুত্তর দিতে পারেননি। পরে উপজেলা নির্বাহী অফিসার, শিক্ষার্থীর শারীরিক খোঁজ-খবর নিতে এবং ঐ প্রধান শিক্ষক থেকে ঘটনার বিষয়ে জানতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। পাশাপাশি আহত শিক্ষার্থীর মাকে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ জানাতে বলেন।