অফিসিয়ালভাবে যদি বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি না হয় তবে রেললাইনে শুয়ে অবরোধ করা হবে: সাহাদারা মান্নান এমপি

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, জুন ২, ২০২৪

সোহেল আহমেদ খান।আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চালুর করার কথা যখন হয় তৎকালীন রেলমন্ত্রীকে ডিও দেয়া হয়েছিল সোনাতলা রেল স্টেশনে যাত্রা বিরতীর জন্য। পরবর্তীতে পার্বতীপুর হয়ে ট্রেন চলাচলের কথা হয়।

এরপর নতুন মন্ত্রী এসে এই ট্রেন বগুড়া রুট দিয়ে চালু করলেও সোনাতলা স্টেশন বাদ পড়ে যায়। আমি রেলমন্ত্রীকে ডিও দিয়েছি তিনি আশ^স্থ করেছেন। অফিসিয়ালভাবেই সোনাতলা স্টেশনে যাত্রা বিরতির চেষ্টা করে যাচ্ছি। যদি এরপরও এই স্টেশনে যাত্রা বিরতী দেয়া না হয় তবে সোনাতলাবাসীকে নিয়ে রেল লাইনের উপর শুয়ে রেলপথ অবরোধ করে দাবি আদায় করবো।

সোনাতলা নাগরিক কমিটির সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথাগুলি বলেছেন বগুড়া ১  (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের জাতীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান।
আজ ১ জুন সকাল ১০ টায় ভোজনশালা রেস্টুরেন্টে ‘সোনাতলার উন্নয়নে আপনার ভাবনা, আমাদের প্রত্যাশা’ শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নাগরিক কমিটির আহŸায়ক সাবেক জেলা ও দায়রা জজ অরূপ কুমার গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা আওয়ামী লীগের সা. সম্পাদক অধ্যক্ষ আব্দুল মালেক, ভাইস চেয়ারম্যান ফিদা হাসান খান টিটো, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়াসিয়া বেগম রুনা।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক সহকারি অধ্যাপক জিয়াউল ইসলাম শান্তু, হরিখালী কারিগরী কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম, রিমন বাবু লিনাদ, শাহরিয়ার হাসিব প্রমুখ।

বক্তাগন সোনাতলার উন্নয়নে দলমত নির্বিশেষে একজোট হয়ে কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন। এ বিষয়ে নাগরিক কমিটি সমন্বয়কারী হিসেবে কাজ করবে বলেও জানানো হয়।
উল্লেখ্য ২০০৮ সাল থেকে নাগরিক কমিটি সোনাতলা উন্নয়নে বিভিন্ন দাবি নিয়ে কাজ করে আসছে।