লালমনিরহাটে নিখোঁজ শিশু কুড়িগ্রামে উদ্ধার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, জুন ৮, ২০২৪

এ,এল,কে খান জিবু।লালমনিরহাটে নিখোঁজ হওয়া মাদরাসা ছাত্র শিশু আলাউদ্দিন সরকার আপন (১২) কে ২১ দিন পর কুড়িগ্রাম জেলা থেকে উদ্ধার করা হয়েছে।

বুধবার (৫জুন) রাতে তাকে কুড়িগ্রাম জেলা শহরের শাপলা চত্বরে উদ্দেশ্যহীনভাবে ঘোরাঘুরি করতে দেখলে আরিফুল ইসলাম নামে এক কলেজ ছাত্র তাকে উদ্ধার করে।

আলাউদ্দিন সরকার আপন (১২) লালমনিরহাট পৌরসভার বিএনপি কলোনির জরিপ উল্লাহর ছেলে। আর তাকে খুঁজে পেতে যার অবদান প্রশংসনীয় সেই কলেজ ছাত্র আরিফুল ইসলাম কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার আনন্দ বাজার এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

কলেজ ছাত্র আরিফুল জানান,  রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপনের ছবি ও লালমনিরহাট শহরের মিশন মোড় এলাকার মানববন্ধনের ভিডিও চিত্র দেখে আপনের পরিচয় নিশ্চিত হন। পরে তিনি আপনের পরিবারের সদস্যদের ফোন নম্বর সংগ্রহ করে তাদেরকে পুলিশের সাথে যোগাযোগ করতে অনুরোধ করেন। এরপর লালমনিরহাট সদর থানার এসআই জাহাঙ্গীর আলম আপনকে আরিফুল ইসলামের কাছ থেকে লালমনিরহাট সদর থানায় নিয়ে আসেন রাতেই আপনের পরিবারের নিকট তাকে হস্তান্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করে আপনের বাবা জরিপ উল্লাহ বলেন, ‘অনেকদিন পর ছেলেকে ফিরে পেয়ে মনে শান্তি লাগছে। কিন্তু সে কীভাবে কুড়িগ্রাম জেলায় গেলো তা তাকে এখনো জিজ্ঞাসা করিনি। তবে থানায় যখন ওকে জিজ্ঞাসা করেছিল তখন ও বলেছিল যে, কোন একটি অটোওয়ালা তাকে নিয়ে গেছে। আপন সেসময় নাকি ঘুমের ঘোরে ছিল। কিন্তু পুরো ঘটনা ওইভাবে শুনতে চাইনি। সন্তানকে ফিরে পেতে সাহায্য করায় আমি জেলার সকল সাংবাদিক ভাইদের প্রতি কৃতজ্ঞ।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুদুর রহমান মাসুদ জানান, মাদরাসা ছাত্র আপনকে খুঁজে পেতে জেলা পুলিশের সব রকম চেষ্টা ছিল। অবশেষে তাকে পাশের জেলা কুড়িগ্রাম থেকে উদ্ধার করা হয়।