কেন্দুয়াকে “লোক-সংস্কৃতির রাজধানী” ঘোষণা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, জুন ১১, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলাকে “ফোক ক্যাপিটাল কেন্দুয়া” বা “লোক-সংস্কৃতির রাজধানী কেন্দুয়া” হিসেবে সারা দেশ ও বিশ্বের বুকে ব্র‍্যান্ডিং করার লক্ষ্যে প্রথম প্রয়াস হিসেবে লোক-সংস্কৃতির চিহ্ন সংবলিত একটি ব্যাগের উদ্বোধন করা হয়েছে ।

গত বুধবার (৫ জুন) উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গণে জেলা প্রশাসক শাহেদ পারভেজের হাত দিয়ে উপজেলা প্রশাসনের এ ব্যাগের শুভ উদ্বোধন করা হয় ।
এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ ফ‌য়েজ আহ‌মেদ (পিপিএম-সেবা), উপপরিচালক (স্থানীয় সরকার) মোঃ মামুন খন্দকার, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুখময় সরকার এবং উপজেলা পরিষদ নির্বাচনে আগত ২২ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।
উল্লেখ্য উপস্থিত প্রায় সকলের হাতে লোক-সংস্কৃতির ধারক এ ব্যাগটি তুলে দেয়ার মাধ্যমে যাত্রা শুরু হল “ফোক ক্যাপিটাল কেন্দুয়া” উপজেলার ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদার আশ্রয়ণ প্রকল্প -২ এর পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপের উদ্বোধন উপলক্ষে প্রেস কনফারেন্সে এক প্রশ্নের জবাবে বলেন, কেন্দুয়া উপজেলায় যে বিপুল পরিমাণ লোক-সংস্কৃতির ইতিহাস ঐতিহ্য ও আধার রয়েছে তা সত্যিই অতুলনীয় । তিনি ময়মনসিংহ গীতিকার অন্যতম সংগ্রাহক  চন্দ্রকুমার দে’র কথা উল্লেখ করে আরো বলেন, কেন্দুয়াকে তার প্রকৃত আত্ম পরিচয়ের জন্যে যা যা করণীয় পর্যায়ক্রমে তা সবই করা হবে । এ জন্যে সবার সহযোগিতা প্রয়োজন ।