কেন্দুয়ায় গৃহহীন সত্তর পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জুন ১২, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় আশ্রয়ণ প্রকল্প -২ এর পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপের উদ্বোধন উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

মঙ্গলবার (১১ জুন) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্ব ও শিক্ষিকা রিমা সরকারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শাহেদ পারভেজ  ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত  জেলা প্রশাসক শামীমা ইয়াসমীন, অতিরিক্ত পুলিশ সুপার হারুনুর রশিদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম প্রমুখ ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে ভুক্তভোগীদের উদ্দেশ্য করে  বলেন, যাঁরা ভুমি ও গৃহহীন ছিলেন, আপনাদের প্রত্যেকের নিজস্ব জমি ও ঘর করে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । আপনাদের সুন্দর জীবন যাপনের জন্যেই মমতাময়ী প্রধানমন্ত্রী এই জমি ও ঘর  উপহার হিসেবে দিয়েছেন । এই ঘরবাড়ি যত্নে রাখবেন । নিজেরা স্বাবলম্বী হবার চেষ্টা করবেন । তিনি আরো বলেন, আমরা সরকারের পক্ষ থেকে বিভিন্ন প্রশিক্ষণ দিচ্ছি । যেকোন সমস্যা দেখা দিলে ইউ এন ও আছেন, আমরা আছি, আমাদের জানাবেন । আমরা আপনাদের পাশে আছি সবসময় ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাজিব হোসেন , মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আজিজুর রহমান, বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, মিডিয়া কর্মীগণসহ পূনর্বাসিত পরিবারের সদস্যবৃন্দ ।
উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন-০২ প্রকল্পের আওয়াতায় উপজেলার মোজাফরপুর ইউনিয়নের ৭০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের হাতে ভূমি ও ঘর হস্তান্তর করা হয় । যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করেন ।