ব্রাহ্মণবাড়িয়ার কালের কন্ঠ সাংবাদিকের উপর হামলা যমুনা টিভির সাংবাদিক গ্রেফতার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, জুন ২৫, ২০২৪

মোঃ মুনির।ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কালের কণ্ঠের জেলা প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু’র ওপর হামলার অভিযোগে যমুনা টিভি ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি মহিউদ্দিন মিশুকে গ্রেপ্তার করা হয়েছে।ঘটনাটি আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টের নো-ম্যান্স ল্যান্ডে ঘটে।

ঘটনার পরপর ভিকটিম সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবুকে তাৎক্ষনিকভাবে আখাউড়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। পরে তিনি বাদি হয়ে মহিউদ্দিন মিশুকে আসামি করে বিকেলে আখাউড়া থানায় মামলা দায়ের করেছেন। মামলার বাদি বিশ্বজিৎ পাল বাবু’র বাড়ি আখাউড়া পৌর এলাকার রাধানগরে এবং আসামি মহিউদ্দিন মিশুর বাড়িও একই উপজেলার দক্ষিণ ইউনিয়নের গাজীর বাজার সংলগ্ন সাহেবনগরে।

বাদী সূত্রে জানা যায়, আগ থেকেই উভয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। ঘটনার সময় চেকপোস্টের নো-ম্যান্সল্যান্ড এলাকায় বিশ্বজিৎ পালকে দেখতে পেয়ে গালমন্দ করতে থাকেন মহিউদ্দিন মিশু। এসময় বিশ্বজিৎ পাল গালমন্দের প্রতিবাদ না করে ঘটনাস্থল ত্যাগ করতে উদ্যত হলে মহিউদ্দিন মিশু দৌড়ে এসে তাকে কিল-ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে মহিউদ্দিন মিশু ধারালো বস্তু দিয়ে উপর্যুপরি আঘাত করলে বিশ্বজিৎ’র থুতনির নিচে বাম পাশে রক্তাক্ত জখম হয়। পরে সেখান থেকে তাকে তাৎক্ষনিকভাবে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে রক্তাক্ত স্থানে দুটি সেলাই দেওয়া হয়।

ঘটনার পরপর সেখানে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মহিউদ্দিন মিশুকে আটক করে আখাউড়া থানায় নিয়ে আসে। পরে মামলা দায়ের হলে তাকে গ্রেফতার দেখানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, মহিউদ্দিন মিশু এর আগেও একাধিকবার র‍্যাব ও পুলিশের হাতে আটক হয়। সে স্থলবন্দরের ল্যাগেজ পার্টির হোতা হিসেবে এলাকায় চিহ্নিত।

এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম বলেন, ‘মহিউদ্দিন মিশু’র নামে আখাউড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।