সুবর্ণচরে ভোট কারচুপির অভিযোগ জেলা আওয়ামী লীগ সভাপতির

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

মোঃসাদ্দাম হোসেন।নোয়াখালীর সূবর্ণচর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত হয়ে ভোট কারচুপির অভিযোগ করে পুনরায় গণণার দাবি জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।বৃহস্পতিবার (৯ মে) দুপুর ২টা ৫০ মিনিটে রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নওয়াবুল ইসলাম কাছে তিনি লিখিত আকারে এ অভিযোগ করেন।

রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নওয়াবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
এ.এইচ.এম খায়রুল আনম চৌধুরী সেলিম বলেন, বুধবার (৮ মে) অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে বেশ কিছু কেন্দ্রে দোয়াত কলমের ভোট আনারসের বান্ডিলে ভরে ফলাফল দিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তারা। এরমধ্যে চর মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়, চর মহিউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, চর মহিউদ্দিন এন এ প্রো সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজিপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল পুনগণনার দাবি জানাই। এছাড়া ১৯৪১ ভোট পূননিরিক্ষণের দাবি জানাই।

রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নওয়াবুল ইসলাম বলেন আমাদের কাছে অভিযোগ দিয়েছেন। আমরা তা রিসিভ করেছি। তবে বিষয়টি আমাদের দেখার বিষয় না। এটি এখন নির্বাচনী ট্রাইব্যুনালে অভিযোগ দিতে হবে।

নির্বাচনে ৬১ কেন্দ্রে আতাহার ইশরাক শাবাব চৌধুরী আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৭ হাজার ৬৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এ.এইচ.এম খায়রুল আনম চৌধুরী সেলিম দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬ হাজার ৯৪৫ ভোট।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, উপজেলায় দুই লাখ ২৫ হাজার ১৮৮ ভোটের মধ্যে ৬১ কেন্দ্রে মোট ৭৬ হাজার ৫০৭ ভোট পড়েছে। এরমধ্যে এক হাজার নয়শত চৌদ্দ অবৈধ ভোট বাদ দিয়ে ৭৪ হাজার ৫৯৩ বৈধ ভোট গণনা করা হয়েছে।