নবীনগরে এসএসসি সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৩৮৯ জন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, মে ১৩, ২০২৪

ফরিদ আহমেদ।চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জিপিএ-৫ পেয়েছে ৩৮৯ জন। রোববার সারাদেশের ন্যায় নবীনগরে এসএসসি সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে পাশের হারের দিক থেকে সবচেয়ে ভালো করেছে উপজেলার বিটঘর রাধানাথ উচ্চ বিদ্যালয়। ১২২ জন পরীক্ষা দিয়ে ১২২ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৯ জন। শতকরা পাশের হার ১০০%।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৪১টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪ হাজার ৭ শত ১০ জন এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাশ করেছে ৪ হাজার ১শত ৪জন। অকৃতকার্য হয়েছে ৬০৬ জন। জিপিএ-৫ পেয়েছে ২৯২ জন। শতকরা পাশের হার ৮৭.১৩%।

এদিকে বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় উপজেলার ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭৬৭ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৭১৭জন। অকৃতকার্য হয়েছে ৫০ জন। শতকরা পাশের হার ৮৩.৪৮। জিপিএ-৫ পেয়েছে ৮৪ জন। এরমধ্যে ইব্রাহিমপুর শাহ সুফি সাইয়্যেদ আজমত উল্লাহ (র.) ফাজিল মাদরাসা সবচেয়ে বেশি ৩৫ টি জিপিএ-৫ পেয়েছে। পাশের হার ১০০%।

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩০৫ জন পরীক্ষায় অংশ নিয়েছে পাশ করেছে ২৬৬ জন। অকৃতকার্য হয়েছে ৩৯ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন, শতকরা পাশের হার ৮৭.২১%। এরমধ্যে নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১০ জন, পাশের হার ৮৫.৮৮%।