কেন্দুয়ায় ৩১৭ জন পেলো জিপিএ-৫

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, মে ১৩, ২০২৪

কোহিনূর আলম।সারাদেশে এক যুগে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে আজ (১২ মে) । এ বছর নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় মোট পরীক্ষার্থী ছিলো ৪৮২৫ জন । পাসের সংখ্যা ৩৮০০জন, অকৃতকার্যের সংখ্যা ১০২৫ জন এবং মোট জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ৩১৭ জন । পাসের হার ৭৪.৩২% ।

এর মধ্যে মাধ্যমিকে (এসএসসি) মোট পরীক্ষার্থী ৩৬২৬ জন, মোট কৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৩০০৯ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৬১৭ জন, জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ৩০৮ জন এবং পাশের হার ৮২.৯৮% ।

মাদ্রাসায় (দাখিল) মোট পরীক্ষার্থী ৮০৮ জন, মোট কৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৪৭২ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৩৩৬ জন, জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ২ জন এবং পাশের হার ৫৮.৪১% ।

কারিগরিতে (এসএসসি ভোক:) মোট পরীক্ষার্থী ৩৯১ জন, মোট কৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৩১৯ জন, অকৃতকার্য পরীক্ষার্থীর সংখ্যা ৭২ জন, জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ৭ জন এবং পাশের হার ৮১.৫৮% ।

উল্লেখ্য উপজেলার ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে বলে জানা যায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে ।