আলহাজ্ব জাহাঙ্গীর কবির টানা তৃতীয় বার চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

মোঃ হানিফ।আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিশিষ্ট সমাজ সেবক, শিল্পপতি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির টানা তৃতীয় বার চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছেন। তিনি এবার দোয়াত কলম মার্কা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা  করছেন। তার সাথে একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী বাংলাদেশ ছাত্র লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য জেড.এম আজাদ খান আনারস প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাহাঙ্গীর কবিরের প্রভাব, প্রতিপত্তি, জনপ্রিয়তা ও দলীয় সমর্থনের কারণে উপজেলা আওয়ামী লীগ, যুব লীগ, কৃষক লীগ, ছাত্র লীগ সহ অঙ্গ ও সহযোগি সংগঠন সমূহের নেতারা প্রায় সবাই তার পক্ষে নির্বাচনী মাঠে রয়েছেন। ফলে তার নির্বাচনে জেতা অনেকটা নিশ্চিত। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি আজাদ খানের স্থানভেদে কম-বেশি জনপ্রিয়তা থাকলেও সে পর্যন্ত নির্বাচনী মাঠে তিনি জাহাঙ্গীর কবিরের সাথে প্রতিদ্বন্দি¦তায় আসতে পারছেন না। কারণ জাহাঙ্গীর কবিরের যেই সার্বিক অবস্থান রয়েছে আজাদ খান তা কখনো করতে পারবেন না। ফলে জাহাঙ্গীর কবিরের বিজয় অনেকটা নিশ্চিত।
আলহাজ্ব জাহাঙ্গীর কবির জানান, তিনি নির্বাচনে জয় লাভ করলে তার ১০ বছরের অভিজ্ঞতা কে কাজে লাগিয়ে তিনি চাটখিল উপজেলা কে একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তুলতে সচেষ্ট থাকবেন। তিনি আরো বলেন, উপজেলার উন্নয়নের জন্য সরকারি বরাদ্দের পাশাপাশি তিনি তার ব্যক্তিগত অর্থায়নেও চাটখিল বাসীকে গত ১০ বছরের চেয়ে আরো বেশি-বেশি সেবা দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাবেন।
চাটখিল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান এইচ.এম আলী তাহের (ইভু) উড়োজাহাজ প্রতিকে ভোট করছেন। তার প্রতিদ্বন্দ্বি হিসেবে মাঠে রয়েছেন আওয়ামী লীর নেতা আহসান হাবীব সমীর (তালা) ও নোয়াখালী পল্লী বিদুৎ সমিতির সাবেক সভাপতি সামছুল আলম (চশমা) প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আলী তাহের ইভুর পক্ষে দলীয় সমর্থন থাকায় তিনি আবারো ভাইস চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার (রোজি শাহিন) কলস মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার সঙ্গে উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি শামীমা আক্তার মেরী ফুটবল প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করলেও পরবর্তীতে দলীয় প্যানেলে রোজি শাহিন কে সমর্থন দেওয়ায় শামীমা আক্তার মেরী ভোটের মাঠ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ান। ফলে রোজি শাহিন আবারো মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। এককথায়, চাটখিল উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা রয়েছেন তারা আবারো নির্বাচিত হচ্ছেন। উল্লেখ্য আগামী ২১ মে মঙ্গলবার এই নির্বাচন অনুষ্ঠিত হবে।