বিএসটিআই আঞ্চলিক অফিস, নরসিংদীর উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবস- ২০ শে মে ২০২৪ পালিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, মে ২১, ২০২৪

মো: আরিফুর রহমান।প্রতিপাদ্যের উপর গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন, নরসিংদী’র সার্বিক সহযোগিতায় এবং বিএসটিআই আঞ্চলিক অফিস, নরসিংদীর উদ্যোগে ২০ শে মে ২০২৪ খ্রিঃ রোজ সোমবার ১২:৩০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব : ড. বদিউল আলম ,সম্মানিত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ,নরসিংদী; সভায় সভাপতিত্ব করেন মোঃ মুশফিকুর রহমান, সম্মানিত অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক),নরসিংদী।, আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব তোয়াহা ইয়াসীন হোসেন , সম্মানিত অতিরিক্ত পুলিশ সুপার নরসিংদী ও জনাব আব্দুল মোমেন মোল্লা, সভাপতি, দি নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিঃ।

সভায় প্রতিপাদ্য বিষয়ে টেকসই ভবিষ্যৎ বিনির্মাণে আজকের পরিমাপের গুরুত্ব এবং বাস্তবায়নের উপর তথ্যবহুল এবং বাস্তব সম্মত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও স্বাগত বক্তব্য রাখেন জনাব মোঃ হাবিবুর রহমান, উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান, বিএসটিআই, নরসিংদী ।

সভায় বিশেষ অতিথি জনাব আব্দুল মোমেন মোল্লা, সভাপতি, দি নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ বলেন পণ্যের মান এবং ওজন ও পরিমাপে সঠিকতা আনয়নের জন্য বিএসটিআইকে রুট পর্যায়ে কার্যক্রম পরিচালনার অনুরোধ জানান। তিনি নরসিংদীতে বিএসটিআই এর নতুন অফিস সৃজীত হওয়ায় সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে ধন্যবাদ জানান এবং নকল-ভেজাল ও পরিমাপে কম প্রদানকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নিতে বিএসটিআইকে চেম্বার এর পক্ষ হতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।