হাটহাজারীতে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় অগ্নিসংযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, মে ২২, ২০২৪

মহিউদ্দিন।চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল ফাটিয়ে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টির ঘটনা ঘটেছে। এ সময় তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২নং রেলগেট রাস্তায় আগুন ধরিয়ে দেয়।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছিল। বেলা ১১টায় ও বেলা আড়াইটার দিকে দু’দফায় উপজেলার ফতেপুর ইউনিয়নের জোবরা পি পি উচ্চ বিদ্যালয় ও জোবরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি এসএম রাশেদুল আলমের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে দুই পক্ষ মাঝে ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেন চৌধুরী নোমানের ছোটভাই শাহাদাত সুমন সহ চার জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। অন্যদিকে রাশেদুল আলমের চারজন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গিয়েছে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইন্সপেক্টর মোল্লা জাহাঙ্গীরের নেতৃত্বে পুলিশের একটি দল দুপক্ষকে থামানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে পুলিশ, ডিবি ও বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ ও নির্বাচনে কর্মরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্বাভাবিক থাকলেও বাইরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
হাটহাজারী থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, কেন্দ্রের বাইরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। সেখানে স্ট্রাইকিং ফোর্স, পুলিশ, ডিবি ও বিজিবি কাজ করছে।