চাটখিলে এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

মোঃ হানিফ।জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৪ পালন উপলক্ষ্যে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মঙ্গলবার (২৮ মে) সকালে এক এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খোন্দকার মোস্তাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চাটখিল প্রেস ক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমান সহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেনআগামী ০১লা জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৩৬ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে ২১৬টি কেন্দ্রে শূণ্য থেকে ৫ বছর বয়সী  শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ভাসমান শিশুদের জন্য পৌর শহরের বাস স্টেশন সহ গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত কেন্দ্র স্থাপন করা হবে। যে সমস্ত শিশু ঐদিন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়া থেকে বাদ পড়ে যাবে তাদের কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো যাবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৪ বাস্তবায়নে সহযোগিতা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজ সেবকদের প্রতি আহ্বান জানানো হয়।