কালিয়াকৈরে প্রকাশ্যে কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জুন ৮, ২০২৪

জিসান ইজাজ।গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় বৃহস্পতিবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আলামিন হোসাইন (২০) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

সংঘর্ষের ঘটনায় কামরুল হাসান নামে আরও এক নেতা আহত হয়েছেন। হতাহতরা কলেজ শাখা ছাত্রলীগের সদস্য। নিহত আলামিন কালিয়াকৈর উপজেলার বরিয়াবহ এলাকায় মোতালেব হোসেনের ছেলে।
শিক্ষার্থী ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার জাতির বঙ্গবন্ধু সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির বিদায় অনুষ্ঠান ছিল গতকাল বুধবার। দ্বিতীয় বর্ষের বিদায় অনুষ্ঠানকে কেন্দ্র করে পৌর ছাত্রলীগের সভাপতি ইমন খানের গ্রুপ ও কলেজের দ্বাদশ শ্রেণি কমিটির ছাত্রলীগের সভাপতি আলামিন হোসাইন গ্রুপের মধ্যে মারামারি হয়।
 আজ দুপুরে বিষয়টি সমাধানের জন্য দুই গ্রুপ কলেজ হাজির হয়। এ সময় ইমন খানের নেতৃত্বে ৩০-৪০ জন ছাত্রলীগের কর্মী মোকদম প্লাজার সামনে আলামিন হোসাইন ও কামরুলকে কুপিয়ে গুরুতর আহত করে। এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে যায়। স্থানীয় এলাকাবাসী আহত দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আলামিনকে মৃত ঘোষণা করেন। কামরুল হাসানকে গুরুতর আহত অবস্থায় মির্জাপুর কুমুদিনী হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর চন্দ্রা এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।
জাতির পিতা বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ সুফিয়া বেগম বলেন, বুধবার শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে তাদের বিদায়ী অনুষ্ঠান করার অনুমতি দেওয়া হয়েছিল। কোনো ধরনের র‍্যাগ ডে পালনের অনুমতি দেওয়া হয়নি। সেই অনুষ্ঠানে কলেজের বেশ কয়জন শিক্ষককে দায়িত্ব দেওয়া হয়েছিল। সেই অনুষ্ঠানে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। ওই ঘটনার জের ধরেই আজকে একটি পক্ষের হামলায় কলেজের একজন ছাত্রকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে।
কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, কালিয়াকৈর উপজেলার জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির বিদায় অনুষ্ঠানকে কেন্দ্র করে গতকাল বুধবার ছাত্রলীগের দুই গ্রুপে মারামারি হয়। ওই মারামারির ঘটনায় আজ বৃহস্পতিবার দুপুরে সমাধান করার কথা ছিল,এরই সূত্র ধরে এই হতাহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি, তবে প্রস্তুতি চলছে। দোষীদের গ্রেপ্তারে অভিযান চলছে।