কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচন ও ভোটের হার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, জুন ১০, ২০২৪

কোহিনূর আলম।ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর চতুর্থ ধাপে  নেত্রকোণার কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে ।

৫জন প্রতিদ্বন্দ্বীর চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন দু’বারের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা । তিনি তাঁর নিকটতম প্রার্থীর চেয়ে ৮৫১২ ভোট বেশি পেয়ে টানা তিন বার বিজয়ের মালা গলায় পড়েন  । চেয়ারম্যান পদে মোট প্রদত্ত ভোট ১২৭৬৪১ টি, বৈধ ভোট ১২১৯০৮ টি, বাতিলকৃত ভোটের সংখ্যা ৫৭৩৩ টি এবং শতকরা হিসেবে ভোটের হার ৪৬.৮৭% ।
৩জন প্রতিদ্বন্দ্বীর ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মাওলানা হারুনুর রশিদ তালুকদার (ফারুকী) । তিনি তাঁর নিকটতম প্রার্থীর চেয়ে ৩৪৭৩৪ ভোট বেশি পেয়ে প্রথম বার বিজয়ের স্বাদ গ্রহণ করেন । ভাইস চেয়ারম্যান পদে মোট প্রদত্ত ভোট ১২৭৭৩৬ টি, বৈধ ভোট ১২২১৮৪ টি, বাতিলকৃত ভোটের সংখ্যা ৫৫৫২ টি এবং শতকরা হিসেবে ভোটের হার ৪৬.৯০% ।
অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন গড়াডোবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সেলিনা বেগম (সুমী) । তিনি তাঁর নিকটতম প্রার্থীর চেয়ে ১০৮২৭ ভোট বেশি পেয়ে দ্বিতীয় বার হেসেছেন বিজয়ের হাসি । মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট প্রদত্ত ভোট ১২৭৪০৫ টি, বৈধ ভোট ১১৭৫২৮ টি, বাতিলকৃত ভোটের সংখ্যা ৯৮৭৭ টি এবং শতকরা হিসেবে ভোটের হার ৪৬.৭৮% ।
উল্লেখ্য গত বুধবার (৫জুন) অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জনসহ মোট ১৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন । এ নির্বাচনে কোন দলীয় প্রতীক ছিলো না ।