বিএসটিআই আঞ্চলিক অফিস নরসিংদী’র যৌথ উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা, ৫০,০০০ টাকা জরিমানা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জুন ১০, ২০২৪

আরিফুর রহমান।নরসিংদী: ১০-০৬-২০২৪ খ্রিঃ তারিখে উপজেলা প্রশাসন শিবপুর, নরসিংদী ও বিএসটিআই আঞ্চলিক অফিস নরসিংদী’র যৌথ উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে একটি মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনাকালে মেসার্স রিক লুব অয়েল ইন্ডাস্ট্রিজ লি:, সৈয়দনগর, শিবপুর, নরসিংদী প্রতিষ্ঠানটির বাজারজাতকৃত  ইন্টারনাল কম্বাশন ইঞ্জিন ক্র‍্যাংকেজ অয়েল (লুব অয়েল) পণ্যটির অনুকূলে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে মান পরীক্ষণ ব্যতীত মিথ্যা তথ্য প্রদান করে

উল্লিখিত পণ্য উৎপাদন করায় অভিযুক্ত অভিলাষ দেবনাথ এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট অপরাধের বিষয় অভিযুক্তকে অবহিত করলে অভিযুক্ত ব্যক্তি তার কৃত অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযুক্ত জনাব অভিলাষ দেবনাথকে বিএসটিআই আইন- ২০১৮ এর ৩০/৩০ ধারায় ৫০,০০০.০০ (পঞ্চাশ হাজার মাত্র) টাকা অর্থদন্ড প্রদান ও জরিমানা আদায় সাপেক্ষে দায়েরকৃত মামলা নিষ্পত্তি করেন।
মোবাইল কোর্ট  পরিচালনাকালে পাঠান ফিলিং স্টেশন, বাঘারদিয়া, শিবপুর, নরসিংদী প্রতিষ্ঠানের ডিসপেন্সিং ইউনিট যাচাই করে সঠিক পাওয়া যায়।সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মাহমুদুল হাসান রাসেল, এসি ল্যান্ড, শিবপুর, নরসিংদী মহোদয়ের নেতৃত্বে উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই আঞ্চলিক অফিস, নরসিংদী এর কর্মকর্তা জনাব এ.এফ.এম. হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও জনাব মো: আরিফ হোসেন আসিফ, পরিদর্শক (মেট) উপস্থিত ছিলেন।
জনস্বার্থে পরিচালিত এরূপ মোবাইল কোর্টে প্রসিকিউশন মিডিয়া হিসেবে অংশগ্রহণপূর্বক অপরাধ উদঘাটন এবং দোষী ব্যক্তি/ ব্যক্তিবর্গের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সার্বিক  সহযোগিতা প্রদানে বিএসটিআই’র প্রয়াস অব্যহত থাকবে।