কালিয়াকৈরে কলেজ ছাত্রলীগ নেতা আল আমিন হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির নির্দেশ প্রধানমন্ত্রীর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, জুন ১১, ২০২৪

জিসান ইজাজ ।মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক (এমপি) বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রীর বাবা, মা, ভাইসহ তাঁর পরিবারের ১৮জনকে হত্যা করা হয়েছে। হত্যা হলে পরিবারের কি কষ্ট লাগে তাঁর চেয়ে বেশি কেউ বুঝে না।কাজেই তিনি ছাত্রলীগ নেতা আলামিনের হত্যার ঘটনা জানেন। ভারতে যাওয়ার সময় এ বিষয় নিয়ে আমারও উনার সঙ্গে কথা হয়েছে। তিনিও পুলিশ প্রধানকে এ হত্যাকান্ডের হত্যাকারীদের খুজে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে বলেছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক (এমপি) সোমবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রকৌশলী অধিদপ্তর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে আরইআরএমপি-৩ প্রকল্পের আওতায় নারীকর্মীদের সঞ্চয়ের চেক হস্তান্তর করেন। ওই অনুষ্ঠান শেষে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মন্ত্রীর পায়ে ধরলেন আল আমিন এর স্বজনরা, ছাত্রলীগ নেতা আল আমিন হত্যাকারীদের শাস্তির দাবীতে পরিবার ও এলাকাবাসী ছুটে এলে তিনি এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন- গাজীপুর জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি রজত বিশ্বাস, উপজেলা প্রকৌশলী বিপ্লব পাল, কালিয়াকৈর থানার তদন্ত ওসি তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন শাহীন, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান শরিফা আক্তার, কালিয়াকৈর উপজেলা আওয়ামী-লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষার সহ আরো অনেকে।
মন্ত্রী আরো বলেন, আমাদের দলের ছাত্রনেতা ও জাতির পিতা বঙ্গবন্ধু সরকারী কলেজের দ্বাদশ শাখা ছাত্রলীগের সভাপতি আল আমিনকে অত্যান্ত নির্মম নিষ্ঠুরভাবে হত্যা করেছে ছাত্রলীগ নামধারী কিছু নেতাকর্মী। সেটা আমরা সরেজমিনে না দেখলেও ভিডিও মাধ্যমে দেশবাসী দেখেছেন। কাজেই কে তাকে মেরেছে সমস্ত তথ্য প্রমাণ প্রশাসনের সর্বোচ্চ স্তরেই আছে। হত্যাকারী যে দলেরই হোক তাদের ঘৃণা করি, নিন্দা জানাই। আর প্রশাসনকে আগেও বলেছি, এখনো বলছি। যেহেতু খুনিরা বাংলাদেশের অভ্যন্তরেই আছে, যেভাবেই হোক তাদের খোঁজে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হোক।
তিনি বলেন, আপনারা দেখেছেন আমাদের সরকার পুলিশ বাহিনীর প্রধান ছিলেন তার অপকর্মের বিরুদ্ধে কিভাবে ব্যবস্থা নিচ্ছে।সেনাবাহিনীর প্রধান যারা অন্যায় অপকর্ম বেআইনি কাজ করেছে, তারাই ছাড় পায়নি। সেখানে ছাত্রলীগ নেতা আল আমিন হত্যাকারীরা তো ছাড় পাওয়ার প্রশ্নই উঠে না। এই খুনের বিচার না হলে খুনিদের সাহস বেড়ে যাবে, আরো খুন-খারাপি হবে।মানুষ তো ফেরত দেওয়া যাবে না জানিয়ে এই খুনের হত্যাকারীদের দৃষ্টান্তমুলক বিচারের নিশ্চয়তা দিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।
এর আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ওই অনুষ্ঠানে আরইআরএম পি-৩ প্রকল্পের আওতায় এ উপজেলার ৯১ জন নারী কর্মীর প্রত্যেককে ১ লক্ষ ২০ হাজার ৫০৫ টাকার করে চেক প্রদান করেন। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় দিনব্যাপী বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন মন্ত্রী।