বীর মুক্তিযুদ্ধা মোঃ ছাবেদ আলী আর নেই

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলার বীর মুক্তিযুদ্ধা মোঃ ছাবেদ আলী (১০০) বার্ধক্যজনিত কারণে বর্ণাঢ্য দীর্ঘজীবনের মায়া ছেড়ে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে । যাঁর মুক্তিবার্তা/গেজেট নং ০১১৬০৮০১৫৭ ।

শুক্রবার (১০ মে) দুপুরে উপজেলার আশুজিয়া ইউনিয়নের নগুয়া গ্রামে নিজ বাসগৃহে অনন্ত যাত্রায় শামিল হোন তিনি । পারিবারিক জীবনে এই কালপুরুষ দুই ছেলে ও এক মেয়ে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন ।

তাঁর দীর্ঘ জীবনের সহযাত্রী দলপা ইউনিয়নের বাসিন্দা ও কেন্দুয়া প্রেসক্লাবের সম্মানিত সিনিয়র সদস্য মোঃ হারেছ উদ্দিন ফকির জানান, বীর মুক্তিযুদ্ধা মোঃ ছাবেদ আলী ছিলেন তৎকালীন উপজেলা জাসদের সভাপতি । ‘৭৩ পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনে জাসদের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ ও মুক্তিযুদ্ধকালীন উপজেলা মুজিব বাহিনীর সভাপতির দায়িত্বও পালন করেন তিনি । এছাড়াও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সম্মানিত সদস্য হিসেবে মুক্তিযোদ্ধাদের কল্যাণে আজীবন কাজ করে গেছেন এই সূর্য সন্তান । পরবর্তীতে জাসদের রাজনীতির পটপরিক্রমায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের কান্ডারী হিসেবে বাকী জীবন অতিবাহিত করেন ।

বীর মুক্তিযুদ্ধা মোঃ ছাবেদ আলীর ভাতিজা ও ইউপি সদস্য মোঃ শামীম বলেন, আমার চাচা আমৃত্যু সত্য ও ন্যায়ের পক্ষে ছিলেন । আমরা একজন অভিভাবক হারালাম ।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার মোঃ ফজলুর রহমান জানান, তিনি ছিলেন মুজিব বাহিনীর সভাপতি ও জাসদের রাজনীতির সাথে সম্পৃক্ত । কিন্তু ২০১৪ সালের ৪ মে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের নির্বাচনের পর আমরা সবাই একই পতাকা তলে বঙ্গবন্ধুর আদর্শে দেশ গড়ার কাজে নিয়োজিত হই ।