গুম করা হয়েছে হেফাজত নেতা মাবুদকে

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, মে ১৫, ২০২৪

মো. মহিউদ্দিন।চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের নেতা হাফেজ আব্দুল মাবুদকে গোয়েন্দা সংস্থার পরিচয়ে গুম করার অভিযোগ উঠেছে। খোঁজে পেতে নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেছেন।

হাফেজ আব্দুল মাবুদ হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলা শাখার যুগ্ম সম্পাদক ও উলামা পরিষদের সহ-প্রচার সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। তিনি উপজেলার মেখল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পজারী তালুকদার বাড়ির মৃত আব্দুস সালামের পুত্র।

গতকাল সোমবার রাত ৯টায় হাটহাজারী বাসস্ট্যান্ড হোটেল আল-জামানে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন অভিযোগ করে বলেন, গত শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হাফেজ আব্দুল মাবুদকে গ্রামের বাড়ি থেকে তার পরিবারের উপস্থিতিতে গোয়েন্দা সংস্থার সদস্য পরিচয় দিয়ে সাদা পোশাকধারীরা গাড়িতে করে তুলে নিয়ে যায়। ওই রাতে ঘটনাটি জানিয়েছেন তার মা সাজেদা বেগম। তিনি আমাদেরকে জানান, গোয়েন্দা সংস্থার সদস্য পরিচয় দিয়ে সাদা পোশাকধারীরা বাসা থেকে তার ছেলেকে তুলে নিয়ে গেছে। আব্দুল মাবুদ হাটহাজারী বাসস্টেশন কলাবাগানস্থ ‘পাওয়ার নেট ইলেকট্রনিক্স’-এর স্বত্বাধিকারী বলে জানা যায়।

এসময় সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা বলেন, আমরা অনতিবিলম্বে এ হেফাজত নেতার মুক্তি ও সন্ধান চাই। ঘটনার পরেরদিন রোববারে তার পরিবার ও হেফাজতে ইসলাম হাটহাজারী শাখার পক্ষ থেকে হাটহাজারী মডেল থানায় বারবার যোগাযোগ করা হয়েছে। সঙ্গে সঙ্গে বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও এমপি মহোদয়সহ প্রশাসন ও গোয়েন্দা সংস্থার সর্বোচ্চ পর্যায়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে যোগাযোগ করা হয়েছে। হেফাজত নেতা গুম হওয়ার দু’দিন পেরিয়ে গেলেও এখনো তার কোন সন্ধান পাওয়া যায়নি। ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মুফতি মুহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক মাওলানা মীর ইদ্রিস নদভী, হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দীন মুনির, সহ-সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী প্রমুখ।