কেন্দুয়ায় অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২৪ এর শুভ উদ্বোধন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, মে ১৬, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় অভ্যন্তরীণ বোরো ধান/চাল সংগ্রহ ২০২৪ খ্রি. এর ফিতা কেটে শুভ উদ্বোধন ঘোষণা করেন, ১৫৯ নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু ।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে কেন্দুয়া খাদ্য গুদামে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ১৫৯ নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমার কৃষকরা তাদের ধান ও চালের ন্যায্য মূল্য চায় এবং পরিমাপে যেনো কোন গাফিলতি না হয় । তাছাড়া খাদ্য গুদামের কর্মকর্তাদের উদ্দেশ্যে বোরো ধান/চাল সংগ্রহের বেলায় কৃষকদের কী কী করণীয় এ বিষয়ে ব্যানার টানানোর নির্দেশনাও দেন তিনি ।

এ বিষয়ে উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতাখাব্বির খান বলেন, আমাদের ৪৫ টাকা কেজি দরে সিদ্ধ চালের লক্ষ্যমাত্রা ৩শত ৮৯ মেট্রিক টন এবং ৪৪ টাকা কেজি দরে আতপচাল ৩শত ৭৫ মেট্রিক টন ক্রয় করা হবে । অন্যদিকে ৩২ টাকা কেজি দরে ও ১২৮০ টাকা মণ দরে ২০৫০ মেট্রিক টন লক্ষ্যমাত্রার ধান ক্রয় করা হবে । যার সময়সীমা নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট পর্যন্ত ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষিবিদ ও কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ কাওসার আহমেদ, উপজেলা খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতাকাব্বির খান, কেন্দুয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আব্দুল ওহাব, মেইলার নয়ন, বিভিন্ন কর্মকর্তা- কর্মচারীসহ প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।