আমতলীতে ঘূর্ণিঝড়ে বিচ্ছিন্ন বিদ্যুৎ পুনঃসংযোগে পল্লী বিদ্যুৎতের ঘুষ বানিজ‍্য

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

তাহসান জাহিদ।ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে প্রায় ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ভৌগলিক এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিলেন প্রায় ৩ কোটি ৩ লাখ ৯ হাজার ৭০২ গ্রাহক।

ঘূর্ণিঝড় রেমাল এর এই সুযোগকে কাজে লাগিয়ে বিছিন্ন বিদ্যুৎ লাইনের পুনঃসংযোগ দিতে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি, আমতলী জোনাল অফিসের সাথে সংশ্লিষ্ট অসাধু কর্মকর্তা-কর্মচারীরা হাতিয়ে নিচ্ছে গ্রাহকদের থেকে লক্ষাধিক টাকা।

টাকা না দিলে সেবা পেতে অপেক্ষা করতে হয় দিনের পর দিন। ঘূর্ণিঝড়ের ৮ দিনেও কিছু এলাকায় এখনো বিদ্যুৎ সংযোগ পায়নি। শুধুমাত্র টাকা দেয়ার পর মিলছে বিদ্যুতের সংযোগ। পল্লী বিদ্যুতের ইলেকট্রিশিয়ান ও স্থানীয় দালালদের মাধ্যমে গ্রাহকদের থেকে এ টাকা আদায় করা হয়। হয়রানীর ভয়ে গ্রাহকরা মুখ খুলতে নারাজ।

নাম প্রকাশে অনিচ্ছুক আমতলী সদর ইউনিয়ন,আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন, হলদিয়া ইউনিয়ন, চাওড়া ইউনিয়ন সহ আমতলী উপজেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন এলাকার গ্রাহকরা জানান, ঘূর্ণিঝড়ের পর গ্রাহকগণ ঘুষ দিয়ে বিদ্যুৎ সংযোগ নিতে বাধ্য হয়েছে। এলাকা ভেদে মিটার অনুযায়ী ৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত নিয়ে সংযোগ দেয়া হয়েছে।

ঘুষ বানিজ্যর বিষয়ে সরজমিনে তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণে পল্লী বিদ্যুতের উদ্ধর্তন কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করেন গ্রাহকগণ। আমতলী পল্লী বিদ্যুৎ জোনাল অফিস এজিএম মিন্টু রহমান বলেন, গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়েছে এমন কোন অভিযোগ পাইনি। অভিযোগ পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।