বিদুৎ স্পৃষ্টে এক মহিষের মৃত্যু

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, জুন ২৫, ২০২৪

মো: আনোয়ার হোসেন।জামালপুর সদর উপজেলার রামনাঘর গ্রামে মো: গদায় মিয়ার সেচ পাম্পের মটর এর বৈদ্যুতিক তার কয়েক মাটিতেদিন যাবৎ ছিড়ে পড়ে থাকে। এলাকাবাসী তাকে বার বার বৈদ্যুতিক তার ঠিক করতে বললেও কোন কাজ হয় নাই। গদায় মিয়া বিষয়টি এড়িয়ে যায়।

গতকাল ২৪-০৬-২০২৪তাং সোমবার সন্ধ্যা সময়। মেলান্দহ উপজেলা ৭ নং চরবানিপাকুড়িয়া ইউনিয়ন এর মধ্যেচর গ্রামে সামছুল হকের ছেলে রফিল মিয়া (৪০) তার মহিষের গাড়ি নিয়ে চরে (ফসলী মাঠে) যায়।

মাঠে মহিষ ছেড়ে দিয়ে গাড়িতে খর ভরতে শুরু করে। এ সময় সেই ঝুলন্ত তারের স্পর্শে মহিষটি বিদ্যুৎ তাড়িত্ব হলে, তাৎক্ষণিকভাবে মহিষের মালিক অফিল মিয়া মহিষটি বাচাতে গেলে সেও বিদুৎতাডিত হয়। এমন সময় কয়েক জন কৌশলে অফিল মিয়া কে বাচে পারলেও মহিষটি মারা যায়।

ঝুলন্ত তারের বিষয়ে বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের সাথে কথা বললে তারা জানান, এই বিষয়ে গদায় মিয়া বিদ্যুৎ অফিসে কোন অভিযোগ করেন নি। তারা অভিযোগ পেলে দ্রুত সমাধান করার চেষ্টা করতাম। এই দুর্ঘটনায় জন্য অবশ্য সেচ পাম্প এর মালিক গদায় মিয়া দায়ী বলে জানান বিদ্যুৎ কর্মকর্তা।

এই নিয়ে একাবাসী জানান সে (গদায়) ইচ্ছাকৃত ভাবে অবহেলা করে এই কাজ করে রেখেছে।
স্থানীয় এলাকাবাসী বলেন আজ সেই খানে মহিষ না হয়ে কোন মানুষ বা কোন শিশু ও তো মারা যেতে পারতো তাই আমরা তার দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

এই বিষয়ে এলাকাবাসী প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন এবং ঝুলন্ত তারের ঠিক করার আহ্বান জানান।