কেন্দুয়ায় রাস্তা নির্মাণে অনিয়ম নির্বাহী প্রকৌশলী বরাবর অভিযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, মে ২৭, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় রাস্তা ও কালভার্ট নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ দায়ের করা হয়েছে নির্বাহী প্রকৌশলী জেলা বরাবর ।

অভিযোগ মারফত জানা যায় , নেত্রকোণা জেলার এলজিইডি কর্তৃক উপজেলার মাসকা ইউনিয়নের শিমুলতলা হারারকান্দা হতে আউজিয়া কমিউনিটি স্কুল পর্যন্ত সিএইচ ১৫৪০ মিটার রাস্তা পাকাকরণের কাজের ঠিকাদার মদন উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের মোঃ সারোয়ার জাহান । তিনি সরকারি নিয়মকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে নিজের ইচ্ছে মতো অত্যন্ত নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ করছেন বলে এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগ দেন মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রামের মোঃ আতাউর রহমান ।
উল্লেখিত রাস্তাটিতে আগে থেকেই ৯ টি পুরাতন কালভার্ট ছিলো নতুন করে আরো ৪ টি কালভার্ট টেন্ডার সিডিউলে ধরা আছে । পুরাতন ৯ টি কালভার্টকে ভেঙে নতুন করে করতে হবে এটাও সিডিউলে উল্লেখ রয়েছে । কিন্তু ঠিকাদার বেশি লাভবান হওয়ার জন্য পুরাতন ৯টি কালভার্টকে না ভেঙে ঘষামাজা করে মেরামত করেছেন । এই পুরনো কালভার্টের উপর দিয়ে ভারি যানবাহন চলাচল করলে যেকোনো সময় ভেঙে পড়ে বড় ধরনের দূর্ঘটনাসহ চলাচলের ব্যাঘাত ঘটতে পারে আশঙ্কা করা হচ্ছে ।
অভিযোগকারী মোঃ আতাউর রহমান বলেন , জনগুরুত্বপূর্ণ বিষয়টি আমি উপজেলা প্রকৌশলীকে  মৌখিকভাবে অবহিত করার পরও তিনি কোন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেননি । তাই বাধ্য হয়ে নির্বাহী প্রকৌশলী জেলা বরাবর অভিযোগ দিয়েছি ।
এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী এলজিইডি, জেলা, মোঃ রবিউল ইসলামের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি । উপজেলা প্রকৌশলীকে সরেজমিনে তদারকি করে প্রতিবেদন দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে ।